মেনু নির্বাচন করুন

নির্দেশিকা

  অভিযোগ প্রদানের ও তথ্য প্রাপ্তির পদ্ধতিঃ

যে কোন মেরামত বা রক্ষণাবেক্ষণ কাজের চাহিদা সর্বপ্রথমে সংশ্লিষ্ট উপ-বিভাগীয় প্রকৌশলী/উপ-সহকারী প্রকৌশলীর অফিসে রক্ষিত রেজিষ্টারে লিপিবদ্ধ করতে হয় এবং অভিযোগ লিপিবদ্ধ হওয়ার পরও  উল্লেখিত অফিসের মাধ্যমে প্রতিকার প্রাপ্তিতে ব্যর্থ হলে ধাপ অনুযায়ী যথাক্রমে সংশ্লিষ্ট নির্বাহী প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এবং অতিরিক্ত প্রধান প্রকৌশলী দপ্তরে যোগাযোগ/অভিযোগ দাখিল করা হয়।

 

   সংশ্লিষ্ট মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সাথে যোগাযেগের ঠিকানা সর্বদা প্রস্ত্তত আছে (নিচের ছক মোতাবেক)ঃ

 

বিভাগ

কর্মকর্তার নাম

পদবী

ঠিকানা

টেলিফোন/ফ্যাক্স নম্বর

ই-মেইল

ক) সিভিল/ বৈদ্যুতিক

 

উপ-সহকারী প্রকৌশলী

 

 

 

খ) সিভিল/বেদ্যুতিক

 

উপ-সহকারী প্রকৌশলী

 

 

 

 

   অফিস সময়ের বাইরে এবং সরকারী ছুটির দিনে যে সক কর্মকর্তা কর্মচারীর সাথে যোগাযোগ করা হয়ঃ

 

পদবী

ফোন নম্বর

ক) অফিস সহকারী

উপ-বিভাগীয় প্রকৌশলী’র কার্যালয়ের অফিস ফোন

খ) উপ-সহকারী প্রকৌশলী

মোবাইল ফোন

 

   অভিযোগ প্রতিকারের পদ্ধতিঃ

       মেরামত ও রক্ষণাবেক্ষণ কাজের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারীগণ সকলেই যথাসময়ে স্ব স্ব এলাকার ভবন সমূহে বসবাসকাল/ ব্যবহারকারীদের প্রত্যাশা অনুযায়ী সেবা প্রদানে সর্বদা সচেষ্ট থাকেন। তথ্যদি করো কোন অভিযোগ থাকলে ধাপ অনুযায়ী যথাক্রমে নিম্নে উল্লেখিত কর্মকর্তার দপ্তরে রক্ষিত টেলিফোন মৌখিকভাবে কিংবা রক্ষিত রেজিষ্টার-এ লিপিবদ্ধকরণের মাধ্যমে অভিযোগ প্রদান করতে পারবেন।

 

ক্রমিক নং

 নাম

পদবী

ঠিকানা

টেলিফোন/ফ্যাক্স নম্বর

ই-মেইল

ক)

 

নিঃ  প্রঃ

 

 

 

খ)

 

তঃ প্রঃ

 

 

 

গ)

 

অঃ প্রঃ প্রঃ

 

 

 

এছাড়া গণপূর্ত অধিদপ্তরের নিজস্ব ওয়েবসাইট (www.pwd.gov.bd) আছে যেখানে অভিযোগ প্রদান করা যাবে। তথ্য প্রযুক্তির এই সুযোগ সকলকে গ্রহণের জন্য স্বাগত জানানো হবে।

 

উপরোল্লিখিত স্বরসমূহ অভিযোগের প্রতিকার/সমস্যার সমাধান পেতে ব্যর্থ হলে কেন্দ্রীয়ভাবে পূর্ত ভবনে নির্বাহী প্রকৌশলী (ও এ্যান্ড এম)ুএর দপ্তরে (ফোন নং-৯৫৫৪৫৫৪, ই-মেইলঃ ee_om@pwd.gov.bd) সরকারী ভবনে বসকাসকারী /ব্যবহারীগণের অন্য সেবা প্রদানকারী/ অভিযোগ প্রতিকারের কেন্দ্র স্থাপন করা আছে যেখানে রেজিষ্টারে লিপিবদ্ধ/টেলিফোন/ই-মেইল/ফ্যাক্স/ ব্যক্তিগত সাক্ষাত-এর মাধ্যমে অভিযোগ সমস্যা জানানো যাবে (কক্ষ নং-৪৩০)।